Breaking News
Home / Top / আসামে মাদ্রাসা বন্ধকে চ্যালেঞ্জ জানিয়ে আইনের পথে বদরুদ্দীন আজমল

আসামে মাদ্রাসা বন্ধকে চ্যালেঞ্জ জানিয়ে আইনের পথে বদরুদ্দীন আজমল

বঙ্গনুর ওয়েব নিউজ ;

 

অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (এআইইউডিএফ) যারা সরকার পরিচালিত মাদ্রাসাগুলিকে রাজ্য বোর্ডের অধীনে নিয়মিত বিদ্যালয়ে রূপান্তর করার নতুন বিলের বিরোধিতা করেছে, তারা বলেছে যে এই আইনটি আদালতে চ্যালেঞ্জ করবে।

আসাম বিধানসভায় পাস হওয়া নতুন আইনটি ১৯ এপ্রিল থেকে কার্যকর হবে, আসাম মাদ্রাসা শিক্ষা (প্রাদেশিককরণ) আইন, ১৯৯৫ এবং আসাম মাদ্রাসা শিক্ষা (কর্মচারীদের পরিষেবায় প্রাদেশিককরণ এবং মাদ্রাসার পুনর্গঠন) করার চেষ্টা করেছে শিক্ষাপ্রতিষ্ঠান) আইন, 2018।

বিরোধী দলগুলোর বিক্ষোভের মাঝে এই বিলটি পাস হয়েছিল।

এআইইউডিএফ-এর সাধারণ সম্পাদক, হাফিজ রফিকুল ইসলাম এমএলএ সাংবাদিকদের বলেছেন, “এই আইনটি ১৯৯৫ সালের প্রভিজনালাইজেশন আইন অনুসারে অসমিয়া সরকারী মাদ্রাসাগুলি বন্ধ করার জন্য আনা হয়েছে। এই মাদ্রাসাগুলি স্বাধীনতার আগে থেকেই চালু রয়েছে,”।

বিধায়ক আরও বলেন, “সরকার নিজেই এই প্রতিষ্ঠানগুলিকে বহিষ্কার করেছে এবং এখন তারা তাদের হত্যা করছে। এটা নিজের সন্তানকে হত্যা করার মতো”।

ইসলাম আরও জানান, “বিলের পক্ষে থাকা ব্যক্তিরা বলেছেন যে সরকার ধর্মীয় শিক্ষার জন্য অর্থ বরাদ্দ করতে চায় না। আসামে কুমার ভাস্কর ভার্মা সংস্কৃত এবং প্রাচীন স্টাডিজ বিশ্ববিদ্যালয় রয়েছে যেখানে বেদ, পুরাণ এবং গীতা বিষয়ে কোর্স প্রদান করা হয়ে থাকে”।

তিনি আরও উল্লেখ করেছিলেন যে আসামের মাদ্রাসায় দশম শ্রেণি পর্যন্ত আরবি সাহিত্য এবং ধর্মতত্ত্বের পাশাপাশি সমস্ত বিষয় রয়েছে।
তিনি বলেছিলেন: “সরকার অর্থায়িত ব্রহ্মপুত্র এবং নামামি বারাকের মতো অর্থায়নে বিভিন্ন ধর্মীয় কার্যক্রম রয়েছে। তাহলে মাদ্রাসাগুলোর অর্থায়নে আপত্তি কী?

1,915 total views, 4 views today

Spread the love

About Banganur

Check Also

মনিটরিংয়ের অভাব, ৪ঘণ্টায় ভারতে নির্মিত ভ্যাকসিন কার্যকারিতা হারাবে

বঙ্গনুর ওয়েব নিউজ ;ভারতে নির্মিত কোভিশিল্ড কিংবা কোভ্যাকসিন খোলার ৪ঘণ্টার মধ্যে গ্রহীতার শরীরে পুশ করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − nine =

x