Breaking News
Home / Top / আল আমিন ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালনায় বস্ত্রবিতারন অনুষ্ঠান

আল আমিন ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালনায় বস্ত্রবিতারন অনুষ্ঠান

বঙ্গনূর নিউজ- আল আমিন ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালনায় গত ৩রা জানুয়ারি ২০২১ রবিবার দেগঙ্গা ব্লকের ওধনপুর ঈদগাহ ময়দানে বেলা ২টা থেকে রাত্র ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হয় ক্কেরাত প্রতিযোগিতা, শীতবস্ত্র বিতরণ, কৃতি সংবর্ধনা ও শিক্ষা মুলক সেমিনার।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুফতি আব্দুল মাতিন সাহেব (সম্পাদকঃ- বঙ্গনুর পত্রিকা), বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মফিুদুল হক সাহাজী (সভাপতিঃ-দেগঙ্গা পঞ্চায়েত সমিতি), এছাড়া সোহাই শ্বেতপুর অঞ্চল প্রধান জলধর মন্ডল, উপপ্রধান ওজিদুল হক সাহাজী এবং স্থানীয় পঞ্চায়েত মেম্বার মফিজুল ইসলাম সহ এলাকার ঈমাম ও আলেমগন উপস্থিত ছিলেন।

হাফেজ তাজউদ্দিন ক্কেরাত পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা করেন। তারপর ট্রাস্টের নিয়োজিত শিক্ষা ব্যাবস্থায় যারা পড়াশুনা করতো তাদের নিয়ে ক্কেরাত পাঠ শুরু হয় এবং পরপরই তাদের পুরষ্কার বিতরন এবং ট্রাস্টের শিক্ষক ও ঈমামদের সংবর্ধনা প্রদান করা হয়। তারপর, ট্রাস্টের সহ সম্পাদক মোঃআলমগীর হোসেন ট্রাস্টের সামগ্রিক কর্মকাণ্ডের উপর সংক্ষিপ্ত বক্তব্য উপস্থাপন করেন।

মাগরিবের নামাজের পর এলাকার জন প্রতিনিধিদের উপস্থিতিতে শীতবস্ত্র বিতরণ শুরু হয়, জাতি ধর্ম বর্ন নির্বিশেষে এলাকা,পার্শবর্তী এলাকা এবং দুটি মাদ্রাসায় প্রায় ১০০ জনের শীতবস্ত্র প্রদান করা হয়। দেগঙ্গা পঞ্চায়েত সমিতির সভাপতি মাননীয় মফিদুল হক সাহাজী বলেন,, একাকার গরীব, দুঃস্থ এবং অসহায় মানুষের জন্যে এই প্রচণ্ড শীতে আল আমিন ওয়েলফেয়ার ট্রাস্ট যে পদক্ষেপ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। তিনি আরোও বলেন,, এই ট্রাস্ট ইতিপূর্বে যে সমস্ত কর্মকাণ্ড করেছে এবং আজকের সমস্ত কর্মসুচী দেখে আমি অত্যন্ত আনন্দিত। তিনি আগামী দিনে এই ট্রাস্টের পাশে থাকার আশ্বাস জানিয়ে এবং সমস্ত সদস্যদের অভিনন্দন জানিয়ে বক্তব্য শেষ করেন।

তারপরই অনুষ্ঠানের প্রধান অতিথি বঙ্গনুর পত্রিকার সম্পাদক মুফতি আব্দুল মাতিন সাহেবের উপস্তিতিতে ট্রাস্টের আয়োজিত শিক্ষা ব্যাবস্থায় যারা কোরান শরীফ পড়া শুরু করেছে তাদের সংবর্ধনা এবং মাধ্যমিক – উচ্চ মাধ্যমিক কৃতি সংবর্ধনা প্রদান করা হয়।
মুফতি আব্দুল মাতিন সাহেব বলেন, মুসলমান জাতীর সামগ্রিক উন্নয়নের স্বার্থে ইসলামী শিক্ষার পাশাপাশি জেনারেল শিক্ষার বিশেষ প্রয়োজন। তিনি সমগ্র আলোচনার মাধ্যমে শ্রোতাদের শিক্ষার প্রতি উৎসাহিত এবং উদ্দিপনা ঘটানোর প্রচেষ্টা করেন। তিনি আল আমিন ওয়েলফেয়ার ট্রাস্টের সমগ্র কর্মকাণ্ডকে শ্রদ্ধা এবং শুভেচ্ছা জানিয়েছেন পাশাপাশি ট্রাস্টের সমস্ত সদস্যদের আরোও নিষ্ঠার সাথে কাজ করার জন্য আবেদন জানিয়েছেন।

ট্রাস্টের সম্পাদক মোঃমহাবুল ইসলাম বলেন,, এলাকাবাসী যেভাবে আমাদের সাথে সহযোগিতা করে যাচ্ছেন এভাবে তারা আমাদের পাশে থাকলে আমরা সমাজকে আরোও এগিয়ে নিয়ে যেতে দায়বদ্ধ থাকবো। পাশাপাশি, ট্রাস্টের সমস্ত সদস্য এবং এলাকাবাসীকে অভিনন্দন জানান সমগ্র অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিসমাপ্তি হওয়ায়।

ট্রাস্টের সভাপতি মোঃ সুজাউদ্দিন বলেন, আমাদের ট্রাস্টের সদস্যরা যেভাবে তারা বিভিন্ন কর্মকাণ্ডে সহযোগিতা করে এসেছেন তার এভাবে আরোও সক্রিয় হয়ে কাজ করলে আমরা সমাজকে আরোও বড়ো কিছু উপহার দিতে চেষ্টা করবো।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ট্রাস্টের সুপ্রিমো বিশিষ্ট শিক্ষক হাবিবুল্লাহ সাহেব, পরিশেষে মুফতি আব্দুল মাতিন সাহেব দুয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

612 total views, 18 views today

Spread the love

About Banganur

Check Also

মনিটরিংয়ের অভাব, ৪ঘণ্টায় ভারতে নির্মিত ভ্যাকসিন কার্যকারিতা হারাবে

বঙ্গনুর ওয়েব নিউজ ;ভারতে নির্মিত কোভিশিল্ড কিংবা কোভ্যাকসিন খোলার ৪ঘণ্টার মধ্যে গ্রহীতার শরীরে পুশ করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =

x